1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আরও তিন দিন চলবে ঝড়-বৃষ্টি

  • আপডেট টাইম : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ২০১ বার পঠিত

অনলাইন ডেস্ক: দেশের বিভিন্ন জায়গায় চলমান প্রাক-মৌসুমি ঝড়-বৃষ্টি ও বজ্রপাত আরও তিন দিন অব্যাহত থাকতে পারে। আগামী ২২ মার্চ থেকে এ প্রবণতা কমার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রবিবার কিশোরগঞ্জের নিকলীতে বছরের সর্বোচ্চ ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২৫ মিলিমিটার, নেত্রকোনায় ২০ মিলিমিটার, বগুড়ায় ১৫ মিলিমিটার, দিনাজপুরে ১৮ মিলিমিটার, ময়মনসিংহে ২২ মিলিমিটার, ঢাকায় ১২ মিলিমিটার, সিলেটে ২০, তাড়াশে ১০ মিলিমিটার, রংপুরে ৭ মিলিমিটার, খেপুপাড়ায় ৮ মিলিমিটার এবং চট্টগ্রামে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বরিশালে সামান্য বৃষ্টি হয়েছে। তবে রংপুর, রাজশাহী ও খুলনায় তেমন বৃষ্টি দেখা যায়নি বলে আবহাওয়া অধিদপ্তর জানায়। এর আগে শনিবার রাতে নেত্রকোনায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৪০ মিলিমিটার।

অধিদপ্তরের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হ্রাস পেতে পারে। এ ছাড়া আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা ও ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। বঙ্গোপসাগরের দক্ষিণে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ রয়েছে। পশ্চিমা এই লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গে ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এর প্রভাবেই এই বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, রবিবার দেশের প্রায় অনেক এলাকায় বৃষ্টি হয়েছে। কোথাও হালকা, আবার কোথাও মাঝারি। তবে রাতের মধ্যে কোথাও কোথাও ভারি বৃষ্টিও হতে পারে। ঢাকায় যে ১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে তা এ বছরে সর্বোচ্চ। এমন মেঘলা আকাশ ও মাঝেমধ্যে বৃষ্টি আরও অন্তত দুই দিন থাকবে। সারা দেশে এ অবস্থা চলবে আগামী বুধবার পর্যন্ত। আর যেহেতু তাপমাত্রা কমে এসেছে, তাই শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম। তিনি বলেন, এটা প্রাক-মৌসুম বৃষ্টিপাত। সাধারণত এই সময় গড়ে ১৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়ে থাকে। তবে এই সময় বৃষ্টির সঙ্গে ঝড় অথবা দমকা হাওয়াও থাকতে পারে। কিছু কিছু জায়গায় মাঝারি ধরনের ভারি অথবা ভারি বৃষ্টি হতে পারে। রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..